ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর 24, ৫ আশ্বিন ১৪৩১

আলোচিত ভিডিও

detail top 728

সবচেয়ে বেশি প্রবাসীকে ফেরত পাঠিয়েছে এই দেশটি

২০২৩ সালে নিজেদের ইতিহাসের সবচেয়ে বেশি সংখ্যক প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত। স্থানীয় আইন লঙ্ঘন করায় তাদের নিজ নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে বলে জানিয়েছে কুয়েতি কর্তৃপক্ষ।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্রে গালফ নিউজ জনিয়েছে, ২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন দেশের মোট ৪২ হাজার ৮৯২ জন প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত। এদের মধ্যে ২৫ হাজার ১৯১ জন পুরুষ এবং ১৭ হাজার ৭০১ জন নারী রয়েছেন।


ফেরত পাঠানো প্রবাসীদের মধ্যে ৪২ হাজার ২৬৫ জনকে প্রশাসনিকভাবে ফেরত পাঠানো হয়েছে; যাদের মধ্যে ২৪ হাজার ৬০৯ জন পুরুষ এবং ১৭ হাজার ৬৫৬ জন নারী।

বাকি ৬২৭ জনকে ফেরত পাঠানো হয়েছে বিচারিক নিয়মে। এই প্রক্রিয়ায় ফেরত পাঠানো প্রবাসীদের মধ্যে পুরুষ রয়েছেন ৫৮২ জন এবং নারী ৪৫ জন।

ফেরত পাঠানো প্রবাসীদের সংখ্যা উল্লেখযোগ্যভাবে বেড়ে যাওয়ার পেছনে কুয়েতের নিরাপত্তা সংস্থাগুলোর সক্রিয় ব্যবস্থা ও প্রচারণার বড় ভূমিকা রয়েছে বলে জানানো হয়েছে। এসব উদ্যোগ দেশটির প্রথম উপ-প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী শেখ তালাল আল খালেদের নির্দেশ ও তত্ত্বাবধানে পরিচালিত হয়েছিল।

সূত্র জানিয়েছে, বর্তমানে আবাসিক আইন এবং অন্যান্য প্রবিধান কার্যকর করায় গুরুত্ব দিচ্ছে কুয়েত সরকার। এ কারণে দেশটির সব আইন কঠোরভাবে মেনে চলতে প্রবাসীদের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

detail lower 300x250

Posted by Newsi24

প্রবাস এর সর্বশেষ খবর



রে